মুসলিম উম্মাহকে রমজানের শুভেচ্ছা
চিকিৎসকের পরামর্শ মেনে রোজা রাখবেন বেগম খালেদা জিয়া
Published : Saturday, 25 April, 2020 at 12:00 AM, Update: 24.04.2020 9:31:56 PM
চিকিৎসকের পরামর্শ মেনে রোজা রাখবেন বেগম খালেদা জিয়াদিনকাল রিপোর্ট
আর্থ্রারাইটিস, ডায়াবেটিসসহ বিভিন্ন শারীরিক সমস্যা থাকলেও আসন্ন রমজান মাসে রোজা রাখতে আগ্রহী বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। তবে সেক্ষেত্রে তিনি চিকিৎসকের পরামর্শ নেবেন। গত ২৫ মার্চ মুক্তি পাওয়ার পর থেকে গুলশানে তার বাসা ‘ফিরোজা’য় কোয়ারেন্টাইনে আছেন বেগম খালেদা জিয়া। গতকাল শুক্রবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর  বলেন, ম্যাডাম এখন কোয়ারেন্টাইনেই আছেন, যেহেতু গোটা জাতি শাটডাউনে আছে, চলাচল এবং সব কিছুই বন্ধ। উনি ওনার ব্যক্তিগত চিকিৎসকদের সঙ্গে পরামর্শে চিকিৎসাধীন আছেন এবং এভাবে কোয়ারেন্টাইনে থেকেই তিনি রমজানের রোজা পালন করবেন। রমজান উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের মুসলিমদের বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান শুভেচ্ছা জানিয়েছেন বলেও জানান বিএনপি মহাসচিব।
করোনা পরিস্থিতি ও পরবর্তী অবস্থা নিয়ে উদ্বিগ্ন খালেদা জিয়া
মহামারি প্রাণঘাতী করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া উদ্বিগ্ন বলে জানিয়েছেন দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন।
খালেদা জিয়ার বিশেষজ্ঞ চিকিৎসক টিমের এই সদস্য শুক্রবার বলেন, ম্যাডাম (খালেদা জিয়া) বাংলাদেশ ও  বৈশ্বিক করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতি ও পরবর্তী অবস্থা নিয়ে উদ্বিগ্ন।
গত ২৫ মার্চ নির্বাহী আদেশে ৬ মাস সাজা স্থগিত রেখে খালেদা জিয়াকে মুক্তি দেয় সরকার। মুক্তি পেয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল থেকে গুলশানের ভাড়া বাসা ‘ফিরোজা’য় উঠেন অসুস্থ খালেদা জিয়া। বাসার দোতলায় চিকিৎসকদের পরামর্শক্রমে তিনি ১৪ দিন কোয়ারেন্টাইনেই ছিলেন। ওই ১৪ দিন শেষ হওয়ার পর থেকে এখন তিনি সেলফ কোয়ারেন্টাইনেই আছেন। লন্ডন থেকে বড় ছেলে তারেক রহমানের স্ত্রী ডা. জুবাইদা রহমান তার চিকিৎসার সব কিছু তত্ত্বাবধান করছেন। ৭৫ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে রিউমাটয়েড আর্থ্রারাইটিস, ডায়াবেটিসসহ বিভিন্ন রোগে ভোগছেন।
বিএনপির ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার বিশেষজ্ঞ চিকিৎসক টিমের সদস্য অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বলেন, ম্যাডামের শারীরিক অসুস্থতাটা পূর্বের মতোই আছে। এটা বিভিন্ন কারণে হচ্ছে। হাত-পায়ের ব্যথা আগের মতোই আছে। আজকে হয়তো একটু ভালো থাকে আবার কালকে প্রচন্ড ব্যথা থাকে। ব্যথা উপশমের জন্য থ্যারাপি দেয়া হচ্ছে। ওনার ডায়াবেটিস বেশ অনিয়ন্ত্রিত।
গুলশানের ‘ফিরোজা’র গেটে পাহারারত নিরাপত্তাকর্মীরা জানান, ম্যাডামের বাসায় প্রবেশাধিকার সংরক্ষিত। শুধুমাত্র চিকিৎসক টিমের সদস্যরা ও কয়েকজন নিকটাত্মীয় স্বজনের বাসায় প্রবেশাধিকার রয়েছে।








প্রথম পাতা'র আরও খবর
অনলাইন জরিপ

 হ্যাঁ   না   মন্তব্য নেই
দিনকাল ই-পেপার
পুরনো সংখ্যা
আজকের মোট পাঠক
25099 জন